প্রকাশিত: ০৪/০৪/২০১৮ ৯:৫৬ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:৩৬ এএম

শফিক আজাদ,উখিয়া ::

বর্তমান সরকার ঘরে ঘরে বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য সারাদেশ ব্যাপী কাজ করছে। কিন্তু উখিয়ার গ্রামীন জনপদের সহজ সরল অধিকাংশ মানুষ অজ্ঞতার সুযোগ নিয়ে পল্লীবিদ্যুৎ সংশ্লিষ্ঠ কতিপয় অসাধু কর্মচারী তাদের সহযোগি দালালের মাধ্যমে প্রতিটি সংযোগের বিপরীতে ২/৫ হাজার টাকা আদায় করছে বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, উখিয়ার প্রায় গ্রামীন জনপদ বিদ্যুতায়ন হলেও কিছু কিছু গ্রামে এখনো বিদ্যুৎ পৌছেনি। কিন্তু ওসব গ্রামের বিদ্যুৎতায়ন করার জন্য বিদ্যুতের যাবতীয় সরঞ্জাম মজুদ করেছে। রাজাপালং ইউনিয়নের টিএন্ডটি গ্রামের আঞ্জু মিয়া সওদাগর অভিযোগ করে জানান, পল্লীবিদ্যুতের কতিপয় কর্মচারী সহযোগি দালাল দিপু বড়–য়া ও শহর মুল্লুক নামের ২ ব্যক্তি তার কাছ থেকে বিদ্যুৎ সংযোগ দেওয়ার কথা বলে ২হাজার টাকা আদায় করেছে। সে আরো জানায় উক্ত গ্রামের ৬৩টি বসতবাড়ী রয়েছে। যাদের অধিকাংশ ২/৫ হাজার টাকা পর্যন্ত আদায় করেছে সংশ্লিষ্ঠ দালাল চক্র।

এ ব্যাপারে উখিয়া পল্লী বিদ্যুতের ডিজিএম সালাউদ্দিন মুহাম্মদ জোয়ার্দ্দার নিকট জানতে চাওয়া হলে তিনি বলেন, বিদ্যুৎ সংযোগ নিতে কোন প্রকার টাকা দিতে হবেনা। যদি সংযোগ দেওয়ার নামে কেউ টাকা গ্রহন করেছে এমন অভিযোগ প্রমাণ সাপেক্ষে পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যেহেতু প্রতিটি বাড়ী বাড়ী বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য সরকার এক পায়ে খাড়া।

পাঠকের মতামত

বদির কাছে হারলেন স্ত্রী

কক্সবাজার ৪ (উখিয়া-টেকনাফ) আসনের সংসদ সদস্য শাহিন আক্তারকে ৩ ভোটে পরাজিত করে উখিয়ার মরিচ্যা পালং ...

গদি নেই তবু সাবেক এমপি বদি!

আবদুর রহমান বদি। কক্সবাজার-৪ আসনের প্রভাবশালী সংসদ সদস্য ছিলেন, তাও আবার ক্ষমতাসীন দলের টিকিটে। মাদক ...